এসইও

আপনি যদি চন্ডিগড়ের সেরা এসইও কোম্পানি গুলি খুঁজছেন তবে আপনার কাছে উপলব্ধ বিকল্পগুলির নিছক সংখ্যা দ্বারা অভিভূত হওয়া সহজ। ভাল খবর হল যে আপনি ইতিমধ্যে কঠিন অংশটি সম্পন্ন করেছেন: আপনি জানেন যে আপনার কোম্পানির আপনার ওয়েব পৃষ্ঠাগুলি অপ্টিমাইজ করার জন্য বিশেষজ্ঞের সাহায্যের প্রয়োজন যাতে তারা অনলাইনে অনুসন্ধান করা গ্রাহকদের দ্বারা খুঁজে পেতে পারে, যার মানে আপনার কাছে ইতিমধ্যেই কোন ধরনের পরিষেবা প্রদানকারীর ধারণা রয়েছে। আপনার সময় এবং অর্থ মূল্য হতে পারে. আপনি চণ্ডীগড়ের সর্বোত্তম সম্ভাব্য পরিষেবা প্রদানকারী বেছে নিয়েছেন তা নিশ্চিত করার জন্য এখানে কিছু টিপস রয়েছে।

কীওয়ার্ড রিসার্চ

আপনি যদি আপনার ব্যবসা সফল করতে চান তবে আপনার সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO) প্রয়োজন। সম্ভাব্য গ্রাহকরা যখন পণ্য বা তথ্য খুঁজছেন তখন আপনার ওয়েবসাইট সার্চের ফলাফলে বেশি দেখায় তা নিশ্চিত করার জন্য এটি কীওয়ার্ড এবং অন্যান্য কৌশল ব্যবহার করার একটি চির-বিকশিত অনুশীলন। আপনি নিজে কীওয়ার্ড রিসার্চ করতে পারেন, অথবা ডিজাইন সোর্স ওয়েব সলিউশনের মতো পেশাদার এসইও কোম্পানির সাহায্য নিতে পারেন। আপনার মতো স্থানীয় ব্যবসার জন্য অনুসন্ধান করার সময় তারা যে কীওয়ার্ডগুলি ব্যবহার করে সেগুলি সম্পর্কে বন্ধু এবং সহকর্মীদের জিজ্ঞাসা করাও স্মার্ট৷ এবং Google Trends ভুলবেন না, একটি বিনামূল্যের টুল যা আপনাকে দেখাতে পারে কোন কীওয়ার্ড জনপ্রিয়তা বাড়ছে বা কমছে! কীওয়ার্ড গবেষণা করার জন্য প্রচুর অন্যান্য সরঞ্জাম রয়েছে, যার মধ্যে SEMrush এর মতো অর্থপ্রদানের সমাধান রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ডাইভিং করার আগে আপনার কৌশলটিতে কিছু চিন্তাভাবনা করা।

ওয়েবসাইট অপ্টিমাইজেশান

একটি সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO) পরিষেবা খোঁজার সময়, বেশ কয়েকটি বিষয় বিবেচনা করা গুরুত্বপূর্ণ। একজন এসইও বিশেষজ্ঞের একটি সুস্পষ্ট কৌশল তৈরি করতে সক্ষম হওয়া উচিত যা আপনার ব্যবসাকে সার্চ ইঞ্জিন ফলাফল পৃষ্ঠাগুলিতে (SERPs) উপস্থিত করতে সহায়তা করে। আপনার দৃশ্যমানতা বাড়ানো এবং ট্র্যাফিক তৈরি করার প্রক্রিয়াটিও স্ট্রিমলাইন এবং স্বচ্ছ হওয়া উচিত যাতে আপনি দেখতে পারেন আপনার নতুন এসইও প্রোগ্রামটি কতটা ভাল কাজ করছে।

ইনফ্লুয়েন্সার মার্কেটিং

ভাইরাল হওয়ার প্রায় এক দশক পরে আমাদের প্রিয় বাজওয়ার্ডগুলির মধ্যে একটি হয়ে উঠেছে, প্রভাবক বিপণন প্রতিটি কোম্পানির প্লেবুকে প্রবেশ করছে৷ উচ্চাভিলাষী সোশ্যাল মিডিয়া মার্কেটারদের জন্য আর সংরক্ষিত নয়, এটি এখন সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের যাওয়ার উপায়গুলির মধ্যে একটি। তবে এর অর্থ এই নয় যে আপনি কেবল যে কোনও প্রভাবশালী ব্যান্ডওয়াগনের উপর ঝাঁপিয়ে পড়বেন। কোন প্ল্যাটফর্ম বা পরিষেবা ব্যবহার করতে হবে তা বেছে নেওয়া কঠিন এবং বিভ্রান্তিকর হতে পারে। প্রকৃতপক্ষে, একটি ফেসবুক পোস্ট এবং একটি ইনস্টাগ্রাম ছবির মধ্যে নির্বাচন করা ততটা সহজ নয় যতটা আপনি ভাবতে পারেন—এটি আপনার ব্যবসার কোন পর্যায়ে রয়েছে এবং আপনি কী অর্জন করার চেষ্টা করছেন তাতে নেমে আসে।

সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট

একজন সোশ্যাল মিডিয়া ম্যানেজার নিয়োগ করা কোনও ছোট খরচ নয়, তবে এটি আপনার সেরা বিনিয়োগগুলির মধ্যে একটি হতে পারে। (আপনি ফরচুন 500 কোম্পানি থেকে একটি পৃষ্ঠা নিতে এবং কমপক্ষে দুইজনকে নিয়োগ করতে চাইতে পারেন।) অনেক ব্যবসার মালিক মনে করেন সোশ্যাল মিডিয়া চলে যাচ্ছে; এটা না 75% প্রাপ্তবয়স্কদের মাসিক Facebook ব্যবহার করে, আপনার সেখানে কিছু উপস্থিতি প্রয়োজন – এবং Instagram, Snapchat, এবং Twitterও। আপনি এমন কাউকেও চাইবেন যে এই চ্যানেলগুলির মাধ্যমে আপনার কোম্পানি সম্পর্কে সময়োপযোগী আপডেট শেয়ার করতে পারে, ডুপ্লিকেট কন্টেন্ট দিয়ে গুগলকে ওভারলোড করে বা সম্ভাব্যভাবে একটি অ্যালগরিদম টুইক ট্রিগার করে যা ব্লগকে শাস্তি দেয়।

খ্যাতি ব্যবস্থাপনা

আজ, আপনি দুটি মূল ধরণের এসইও এজেন্সি পাবেন। প্রথম প্রকারটি প্রথাগত এসইও অফার করে, তবে গ্রাহক অধিগ্রহণ এবং রূপান্তরের উপর ফোকাস দিয়ে। আপনি যদি কাউকে সার্চ ইঞ্জিনে আপনার ব্যবসার প্রচার করতে চান তবে এই লোকেরা আপনার সেরা বাজি। দ্বিতীয় ধরনের এজেন্সিকে একটি খ্যাতি ব্যবস্থাপনা সংস্থা (RMA) বলা যেতে পারে কারণ তারা কোম্পানিগুলিকে তাদের অনলাইন খ্যাতি মেরামত করতে সাহায্য করে যখন নেতিবাচক পর্যালোচনাগুলি তাদের ব্যবসায় ক্ষতি করতে শুরু করে। খ্যাতি যেকোনো ব্র্যান্ডের জন্য অপরিহার্য, আপনি যে শিল্পেই থাকুন না কেন। গবেষণা দেখায় যে দুই-তৃতীয়াংশেরও বেশি ভোক্তা কেনাকাটার সিদ্ধান্ত নেওয়ার আগে অনলাইন পর্যালোচনার সাথে পরামর্শ করে—তাই ব্যবসার মালিকদের জন্য তাদের সুনাম পরিচালনা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ যেভাবে তারা পরিচালনা করে। তাদের অপারেশন বা আর্থিক।

বিষয়বস্তু মার্কেটিং

আপনি বিষয়বস্তু বিপণনের কথা শুনেছেন, কিন্তু আপনি হয়তো জানেন না এটি কী বা কেন আপনার যত্ন নেওয়া উচিত। মার্কেটিং বিশেষজ্ঞরা বলছেন যে আপনার অনলাইন উপস্থিতি আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। গবেষণা দেখায় যে লোকেরা যখন একটি নির্দিষ্ট বিষয় বা পণ্য সম্পর্কে প্রশ্ন থাকে তখন প্রায়শই Google-এর দিকে ফিরে যান এবং ওয়েবসাইটগুলি তাদের দর্শকদের গড়ে 60 শতাংশ জৈব অনুসন্ধান ফলাফল (বিজ্ঞাপন নয়) থেকে পায়। যদি আপনার ব্যবসা এই শীর্ষ ফলাফলের পৃষ্ঠাগুলিতে প্রদর্শিত না হয়, তাহলে আপনি অনেক গ্রাহক পাবেন না।

Read more articles on Newsniz.

Leave a Reply

Your email address will not be published.